কেন ? আর কি কারনে অধিনায়কত্ব করতে অস্বীকৃতি জানিয়েছেন মেহেদী হাসান মিরাজ

অবশেষে অবসান হয়েছে মেহেদী হাসান মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে থাকা না থাকা নিয়ে নাটকের। দলটির মালিকপক্ষের অনুরোধে বিপিএলে থেকে যাচ্ছেন মিরাজ। তবে অধিনায়কত্ব করতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

মিরাজ জানিয়েছেন, যেহেতু ঢাকায় যেতে পারিনি, তাই এখন আপাতত টিমের সাথেই আছি। তবে যদি আমি ম্যাচও খেলি, অধিনায়কত্ব করবো না।

এর আগে মিরাজ জানিয়েছিলেন, দল থেকে মাত্র কয়েক ঘণ্টা আগে আমাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হয়। ম্যানেজার সৈয়দ ইয়াসির আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। বলা হয়, আমি যাতে বোলিং ও ব্যাটিংয়ে ভালো করতে পারি সেজন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তখন আমি বলেছি, বল হাতে টপ উইকেট শিকারির তালিকায় আছি আমি।

ব্যাট হাতেও ভালো করছি। তখন বলা হয়, দেশ ছাড়ার আগে কোচ পল নিক্সন নাকি বলে গেছেন আমাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে। আমি কোচের সঙ্গে কথা বললাম, তিনি বলেছেন- না এমন কোনো কথা হয়নি। তাই মিরাজ জানিয়েছিলেন, ইয়াসির আলম দায়িত্বে থাকলে চট্টগ্রামে আর খেলবেন না তিনি।

রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন দলটির ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতুজ্জামান।

কেএম রিফাতুজ্জামান বলেন, যা হয়েছে তা নিছকই ভুল বোঝাবুঝি। ‘মিসকমিউনিকেশন’-এর অবসান হয়েছে। দলের সাথেই থাকছেন মিরাজ।

এদিকে বিপিএলের এবারের মৌসুমের শুরু থেকেই চট্টগ্রামের অধিনায়ক ছিলেন মিরাজ। কিন্তু সিলেটের বিপক্ষে ম্যাচের আগে জানানো হয়, মিরাজ আর অধিনায়ক থাকছেন না। অধিনায়কের দায়িত্ব দেয়া হয় অভিজ্ঞ নাইম ইসলামকে।