হযরত সৈয়দ শাহ মোস্তফা (রহ.) এর ৬৮১তম উরুস মোবারক অনুষ্ঠিত হচ্ছে

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, জেলা প্রতিনিধি, মৌলভীবাজারঃ হযরত শাহজালাল (রঃ) এর ৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী হযরত সৈয়দ শাহ মোস্তফা বোগদাদী শের সওয়ার চাবুকমার (রহ.) এর ৬৮১তম উরুস মোবারক শুরু চলছে । এ বছর কেবল একদিনই উরুস ও মেলা বসেছে।

এ উপলক্ষে ১৪ জানুয়ারি শুক্রবার বাদ আছর মিলাদ মাহফিল, গরুর জবেহ ও দোয়া অনুষ্ঠিত হয় দরগাহ প্রাঙ্গণে। গরুর জবেহ ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, উরুস উদযাপন পরিষদের আহবায়ক সৈয়দ খলিলুল্লাহ ছালিক জুনেদ, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সৈয়দ নওশের আলী খোকন, পৌর কাউন্সিলর জালাল আহমদ সহ অন্যন্যরা।

১৫ জানুয়ারি শনিবার সকাল ৯টায় গিলাফ ছড়ানো, বাদ জোহর শিরনী বিতরণ করা হয়। বাদ এশাহ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এক দিনের উরুসের কার্যক্রম শেষ হবে।

উরুস উদযাপন পরিষদের আহবায়ক সৈয়দ খলিলুল্লাহ ছালিক জুনেদ জানান, করোনা সংক্রমণে এবার দু দিনের উরুস মোবারক এক দিন হচ্ছে। তবে রীতি অনুযায়ী এক দিনের জন্য শিশুদের খেলনা ও বিভিন্ন ধরণের পণ্যের দোকানপাট বসেছে।

গিলাফ ছড়ানোতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়াম্যান মিজবাউর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সৈয়দ নওশের আলী খোকন, আকবর আলী সহ ভক্ত আশেকানরা।