ঢাকা-খুলনা মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি।

অনলাইন ডেস্ক: দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আটকে থাকা যানবাহনের চাপে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ এলাকায় দীর্ঘ ৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন সংশ্লিষ্টরা।

সরেজমিন বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে গিয়ে এসব চিত্র দেখা যায়।

জানা যায়, গত কয়েক দিন থেকেই দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে যানবাহন পারাপারে বিঘ্নিত হচ্ছে। এর পর ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবারও ওই মহাসড়কের ৫ কিলোমিটার দূরে গোয়ালন্দ পৌরসভার পদ্মার মোড় এলাকা পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি আটকে থাকতে দেখা গেছে।

বরিশালের লেবুখালী থেকে বার্জার কোম্পানির ইমপোর্ট করা খাদ্যবোঝাই ট্রাকচালক মেহেদী হাসান বলেন, সকালে রাজবাড়ীর গোয়ালন্দর পদ্মার মোড় এলাকায় এসে আটকে আছি। গাড়ির যে সিরিয়াল তাতে কখন যে নদী পার হতে পারব, তা নিয়ে বেশ শঙ্কায় আছি।

খুলনা থেকে লোহার পাইলিংবোঝাই করে আসা ট্রাকচালক মুন্নাফ শেখ বলেন, সকালে ট্রাক নিয়ে মহাসড়কের এমন একটি এলাকায় এসে আটকে আছি, যেখানে কোনো খাবারের দোকান কিংবা হোটেল নেই। অনেকক্ষণ পর চা বিক্রেতা আসলে আমরা কয়েকজন  চিড়র নাড়ু ও চা কিনে খাচ্ছি বলে জানান তিনি।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. নাসির খান যুগান্তরকে বলেন, দৌলতদিয়া প্রান্তের মহাসড়কে কিছু বাসসহ ট্রাক আটকে রয়েছে। তবে বর্তমানে এ নৌরুটে ১৫টি ফেরি চলাচল করায় গাড়িগুলো বেশিক্ষণ আটকে থাকবে না বলে জানান ওই কর্মকর্তা।

 

পথিকটিভি/চৈতী