Spread the love

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া: ১১নং সুলতানপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আইন শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং কার্যক্রম ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ নভেম্বর রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া ১১নং সুলতানপুর ইউনিয়ন পরিষদে এ সভা অনুষ্ঠিত হয়।    উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ১১ নং সুলতানপুর ইউপি চেয়ারম্যান  লায়ন শেখ উমর ফারুক।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরানুর রেজা। এসময় তিনি বলেন,অপরাধ দমন এবং পুলিশী সেবা বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। জনগণ দ্রুত যেন পুলিশি সেবা পায় এবং অপরাধ দমন ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতেই এটি চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, বিট পুলিশিং কার্যক্রমের ফলে পুলিশের প্রতিটি এলাকা, এলাকার অপরাধ প্রকৃতি এবং অপরাধী সম্পর্কে ধারণা বৃদ্ধি পাবে।  এতে করে কোন অপরাধ সংঘটিত হলে সংশ্লিষ্ট অপরাধী সনাক্ত করা সহজতর হবে এবং অপরাধ দমনে এবং উদঘাটনে পুলিশের রেস্পন্স টাইম কমে আসবে।

এড.মো:রফিক এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ  সম্পাদক ,মো জসিম উদ্দিন রানা, দারু ভুঁইয়া, জহির মাস্টার, শেখ মো মহসিন সহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার সহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এসময় সভাপতির বক্তব্যে লায়ন শেখ ওমর ফারুক বলেন,পুলিশ ইচ্ছে করলেই এলাকার পক্ষে মাদক ও শন্ত্রাস  মুক্ত সমাজ গঠন করতে পারবে না। সুন্দর সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তাছাড়া শান্তিপূর্ণ সুলতানপুর ইউনিয়নে বিভিন্ন ধরনের অপরাধ বেড়েই চলেছে। কিছু মানুষের সেচ্ছাচারিতার কারণে সামাজিক অশান্তি বিরাজ করছে এমতাবস্থায় যে সকল অপরাধীরা সমাজে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে তাদের দ্রুত আইনের আওয়তায় আনার আহবান করেন তিনি।

সামনের নির্বাচন কে কেন্দ্র করে কিছু দুষ্টু লোক সামাজিক বিশৃঙ্খলাতা সুষ্টি করতে পারে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু সৃষ্টিকামনা করেন তিনি।