১৮ এপ্রিলের বাংলাদেশের শীর্ষ সংবাদ ; ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৩০ জন হেফাজত কর্মী গ্রেফতার

Spread the love

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রোববার (১৮ এপ্রিল) বিকেল ৩টায় রাজধানীর দক্ষিণ শাহজাহানপুরে নিজ বাসভবন এই সংবাদ সম্মেলন করবেন তিনি। মির্জা আব্বাসের ঘনিষ্ঠ বিএনপির এক কেন্দ্রীয় নেতা জানান, ইলিয়াস আলী ‘গুম’ হওয়ার বিষয়ে গত শনিবার (১৭ এপ্রিল) এক ভার্চুয়াল সভায় মির্জা আব্বাসের বক্তব্য নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। তিনি যে বক্তব্য দিয়েছেন গণমাধ্যমে তা ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। তিনি কী বলতে চেয়েছেন বা কী বোঝোতে চেয়েছেন তা ব্যাখ্যা করতেই আজকের সংবাদ সম্মেলন।

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় পুলিশ আরও ৩০ হেফাজত কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে। এই নিয়ে এখন পর্যন্ত ২৯৮ জনকে গ্রেপ্তার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের মধ্যে ২৫৮ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৭ জন বিএনপির নেতাকর্মী ও তিন জন জামায়াত-শিবিরের কর্মী।

চিত্রনায়িকা কবরীর দাফনের দিনে এবার মারা গেলেন আরেক কিংবদন্তি সত্তর ও আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওয়াসিম। শনিবার (১৭ এপ্রিল) দিনগত রাত ১২টা ৩০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে ওয়াসিমের বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এই অভিনেতার মৃত্যুর খবর বিষয়টি জানিয়েছেন চিত্রনায়ক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেনে একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মোহসিন । রোববার (১৮ এপ্রিল) সকাল ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নাট্যনির্মাতা চয়নিয়া চৌধুরী। করোনায় আক্রান্ত হয়ে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এস এম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও তার ছেলেসহ পরিবারকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল শনিবার রাত ৮টা ৫ মিনিটে মেয়রকে ফোন করে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনি বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় শনিবার রাত সাড়ে ১১টায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন। জিডি নং-৮১১,