১৪ মার্চের বাংলাদেশের সর্বশেষ সংবাদ

Spread the love

. আজ বুধবার থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। আগের লকডাউন ছিল ঢিলেঢালা এবং মানুষের চলাচল নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর অবস্থানে দেখা যায়নি। তবে এবার শুরু থেকেই বলা হয়েছিল, কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। জরুরি প্রয়োজনে বের হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে দেওয়া মুভমেন্ট পাস নিয়ে নির্দিষ্ট সময়ের জন্য চলাচল করা যাবে।

. কুমিল্লার দেবিদ্বার উপজেলায় সিজিরিয়ান অপারেশনের সময় পেটে গজ রেখে দেওয়ার ৫ মাস পর দ্বিতীয় অপারেশনে গজ বের করা শারমিন আক্তার (২৫) মারা গেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে লাইফসাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শারমিনের বাবা মো. মোবারক হোসেন।

. করোনরাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সাত দিনের সর্বাত্মক লকডাউন চলছে। উদ্ভূত পরিস্থিতি এবং লকডাউন বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবার বাংলা নববর্ষ সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে উদযাপিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ‘কাল ভয়ঙ্করের বেশে আসে ঐ সুন্দর।’

. লকডাউনের আগের রাতেই আকস্মিকভাবেই  বিয়ে করলেন কণ্ঠশিল্পী সাজিয়া সুলতানা পুতুল। পাত্র পুতুলের দীর্ঘ দিনের গানবন্ধু সৈয়দ রেজা আলী। অস্ট্রেলিয়াতে তার বেড়ে ওঠা। সেখানকার ব্যাংকার তিনি। পাশাপাশি একজন মিউজিশিয়ানও। তার মিউজিকে পুতুল বেশ কয়েকটি গানও গেয়েছেন।  বিয়েতে দুই পরিবারে সদস্যরা উপস্থিত ছিলেন।

. সিরাজগঞ্জের ঢাকা-বগুড়া মহাসড়কের হাটিকুমরুল থেকে চান্দাইকোনা ফুড ভিলেজ এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার যানজট ও ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।