লাকসামে ব্যবসা প্রতিষ্ঠানে  ২০ লাক্ষ টাকার মালামাল চুরি

Spread the love

মশিউর রহমান সেলিমঃ  কুমিল্লার লাকসাম উপজেলার পূর্ব লাকসাম ইউপির ৬ নং ওয়ার্ড মৈনপুর গ্রামের জামতলী বাজারের মেসার্স আবুল ট্রেডার্স নামে এক ব্যবসা প্রতিষ্ঠানের সাটারের তালা বেঙ্গে নগদ টাকাসহ প্রায় ২০ লাক্ষ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে অজ্ঞাতনামা দূরবৃত্তচক্র। ওই প্রতিষ্ঠানের মালিক মিজানুর রহমান মিন্টু বাধি হয়ে বৃহস্পতিবার লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায় ঘটনার দিন প্রতিদিনের মতো শাকেরা বাজার প্রবেশ মুখে মৈনপুর জামতলী এলাকায় মেসার্স আবুল ট্রেডার্সের হাডওয়্যার দোকান বদ্ধ করে মালিক মিজানুর রহমান মিন্টু বাড়ি চলে যায়। পরদিন সকালে দোকান খুলে সার্ভিক পরিস্থিতি দেখে চিৎকার দিলে আশেপাশের লোকজন এসে তাৎক্ষনিক থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এই ঘটনা ওই প্রতিষ্ঠানের ক্যাশে থাকা নগদ ২ লক্ষ টাকারও বেশিসহ প্রায় ২০ লাক্ষ টাকার বিভিন্ন মালামাল চুরি ঘটনা ঘটেছে।
ক্ষতিগ্রস্ত দোকানের মালিক মিজানুর রহমান মিন্টু জানায় এই চুরির ঘটনা আমি সম্পূর্ণরূপে সর্বশান্ত হয়ে পড়েছি। বিশেষ করে লাকসাম সিটি ব্যাংকের ঋণ, এনজিও ঋণ, হাওলাত ও মহাজন দেনার দায়ে আমি আজ দেওলিয়া। আপনারা বলুন এখন আমি কি করবো?
স্থানীয় ওয়ার্ড মেম্বার হানিফ সরকার জানায়, ঘটনাটি বিভিন্ন মাধ্যমে শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জেনেছি এই সময় লাকসাম থানা পুলিশও ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। অপরদিকে ওই বাজার পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুল মান্নান জানায়, আমি ২/৩ দিন দরে নিজের চিকিৎসার জন্য কুমিল্লায় এক হাসপাতালে ভর্তি রয়েছি। তবে ওই প্রতিষ্ঠানের মালিকসহ একাধিক লোকজন মুঠোফোনে আমাকে ঘটনাটি জানিয়েছে। বিশেষ করে ওই বাজার ব্যবসায়িদের নিরাপত্তার স্বার্থে আগামী কিছু দিনের মধ্যে বেশ কয়েকজন পাহারাদার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া নেওয়া হয়েছে।
এই ব্যাপারে থানা পুলিশের একটি ঘনিষ্ঠসূত্রে এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন থানায় এই নিয়ে ওই প্রতিষ্ঠানের মালিক মিন্টু অভিযোগ দায়ের করেছে। যা তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।