আসাদুজ্জামান ওরফে টিটু শরীফ হত্যা মামলায় ১৬ জনকে যাবজ্জীবন

গোপালগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং শরীফ ব্রিকস ও শরীফ ফিসারিজের পরিচালক আসাদুজ্জামান ওরফে টিটু শরীফ হত্যা মামলায় ১৬ জনকে যাবজ্জীবন ও ১৫ জনকে খালাস দিয়েছেন আদালত।
খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার রোববার দুপুরে এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হচ্ছেন- সেন্টু চৌধুরী, পলাশ চৌধুরী, আব্দুল্লাহ চৌধুরী, বক্কার চৌধুরী, সোহেল চৌধুরী, শহিদুল শেখ, পলাশ খা ওরফে মফিজুর খান, তুহিন মোল্লা ওরফে মাহমুদ হাসান, সবুজ মোল্লা, মাসুদ মোল্লা, রফিকুল মোল্লা, নতুন চৌধুরী ওরফে রমজান, চৌধুরী মশিউর রহমান, অলি উল্লাহ ওরফে বাবু চৌধুরী, তরিকুল সরদার এবং জিহাদ চৌধুরী।
আইনজীবীরা জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৮ সালের ১ জুলাই একটি সালিশের জন্য নড়াইল জেলার নড়াগাতী যান তিনি। একইদিন দুপুরে সেখান থেকে ফেরার পথে উপজেলার চর সিংগাতী গ্রামে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে টিটু শরীফকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ আশিকুজ্জামান শরীফ বাদী হয়ে ২ জুলাই নড়াইল জেলার নড়াগাতী থানায় মামলা দায়ের করেন। মামলায় ১৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ১০/১২ জনকে আসামি করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা নড়াগাতী থানার এসআই নিমাই চন্দ্র মন্ডল ২০১৯ সালের ২৪ জুলাই ৩১ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচার চলাকালে ৩৬ জন সাক্ষীর মধ্যে ৩১ জন সাক্ষ্য দেন।

সূত্রঃ সমকাল

পথিকটিভি/ এ আর