কুয়েত মাতালেন,মুজিববর্ষ বিজয়দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েত এর উদ্যোগে ও বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ‘মুজিববর্ষ বিজয় দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৫শে ডিসেম্বর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুয়েতের আব্বাসিয়া ক্রিকেট গ্রাউন্ডে ফাইনাল খেলা, পুরষ্কার বিতরণী, বিশেষ সম্মাননা প্রদান সহ নানা আয়োজনের মধ্যদিয়ে শেষ হলো ‘মুজিববর্ষ বিজয়দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০।

নানা শ্রেণি পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে মরুর বুকের দৃশ্যপট পাল্টে গিয়ে এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

কুয়েতে প্রায় মাসব্যাপী মুজিব বর্ষ উপলক্ষে মুজিববর্ষ বিজয় দিবস কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০-এ বিশটি ক্রিকেট টিম অংশগ্রহণ করে।

শুক্রবার স্থানীয় সময় সকাল দশটায় টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে জিলিব নাইট রাইডারস্ ও ওসমানী স্পোর্টিং ক্লাব ফাইনালে মুখোমুখি হয়।

দু’দলই ফাইনালে চমৎকার পারফর্মেন্স দেখালেও শেষপর্যন্ত জিলিব নাইট রাইডারস জয়লাভ করে।

টসে ওসামানি জয়লাভ করে জিলিব নাইট রাইডারসকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। জিলিব নাইট রাইডারস নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২২১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করায়।

জবাবে ব্যাট করতে নেমে উসমানী স্পোর্টিং ক্লাব (১৪.৪ বল) ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৩১ রান করতে সক্ষম হয়।

নাসিমা বেগম ও বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হুসেনের যৌথ সঞ্চালনায় ও সভাপতি জাহাঙ্গীর খাঁন পলাশের সভাপতিত্বে উক্ত গ্র্যান্ড ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।
এছাড়া অনুষ্ঠানে স্হানীয় প্রশাসনিক কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ সাফাহ আল-মোল্লা,ইন্জিয়ার মোঃ হুসাইন সাবখুহ,সাদ্ সালেম আল-খিরিনিজ,জেনারেল বিগ্রেডিয়ার ইব্রাহিম আল-ধাই,হাতেম আল-রশিদী,আব্দুল আজিজ রশিদী,বিজনেস কাউন্সিলের সভাপতি ও এ্যাম্ভাসিটর গ্রুপের সিইও মুখাই আলী লুৎফর রহমানসহ অনেকে।ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময়ে উপস্থিত ছিলেন।