আসল সোনার নামে নকল সোনা বিক্রির প্রতারনা, শিবচরে রংপুরের ২ নারী প্রতারক আটক

Spread the love

মাজহারুল ইসলাম (রুবেল), শিবচর (মাদারীপুর) সংবাদদাতা :

ক্রেতা সেজে স্বর্নের দোকানে এসে আসল সোনার নামে নকল সোনা বিক্রির প্রতারনাকালে শিবচরে রংপুরের ২ নারী প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। প্রতারক চক্রটি বিভিন্ন এলাকায় প্রকৃতির স্বর্ন ব্যবসায়ীদের টার্গেট করে প্রতারনা করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।
পুলিশ ও ভুক্তভোগী ব্যবসায়ী জানান, বৃহস্পতিবার দুপুরে উপজেলার পাঁচ্চর বাজারের মা লক্ষী অলংকার ভবনে ক্রেতা সেজে ২ নারী প্রতারক আসে। তারা দোকানে এসে দোকানের মালিক প্রহ্লাদ দাসের কাছে প্রথমে একটি স্বর্নের কানের ঝুমকা কিনতে চায়। ঝুমকা পছন্দ হলে চেইন দেখতে চায়। এভাবে প্রায় দুই ভরি স্বর্নালংকার তারা পছন্দ করে। দাম নির্ধারন শেষে ওই দুই নারী নিজেদের কাছে থাকা দুই ভরি ৫ আনা ওজনের দুইটি স্বর্নের চেইন বের করে। তারা তাদের চেইন দুটি বিক্রি করার কথা বলে। দোকানের মালিক চেইন দুটি পরীক্ষা করে দেখতে চাইলে তারা প্রথমে নিজেদের দেরি হয়ে যাচ্ছে বলে পরীক্ষা ছাড়াই দাম নির্ধারন করতে বলে। এতে দোকান মালিকের সন্দেহ হয়। দোকান মালিক তাদের সামনেই চেইন দুটি পরীক্ষা করে দেখে একটি নকল স্বর্নের চেইন ও অপরটি এমিটেশন এর চেইন। ওই দুই নারীর কাছে নিজেদের পরিচয় জানতে চাইলে তারা ভুল তথ্য দিয়ে দোকান থেকে বের হতে চাইলে স্থানীয়রা তাদের আটকে রেখে শিবচর থানায় খবর দেয়। পরে এসআই রাম প্রসাদ চক্রবর্ত্তীসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে ওই দুই নারী প্রতারককে আটক করে থানায় নিয়ে যায়।
স্বর্ন ব্যবসায়ী প্রহ্লাদ দাস বলেন, ওই দুই নারীর কথাবার্তা আমাদের এলাকার না হওয়া ও তাদের আচরনে সন্দেহ হলে আমরা থানায় ফোন করি। পরে পুলিশ তাদের আটক করেছে।
শিবচর থানার এসআই রাম প্রসাদ চক্রবর্ত্তী বলেন, ওই দুই নারী রংপুর জেলার বাসিন্দা বলে জানিয়েছে। তারা বিভিন্ন এলাকায় প্রকৃতির স্বর্ন ব্যবসায়ীদের টার্গেট করে প্রতারনা করে বলে স্বীকার করেছে।
পথিকটিভি/  এ আর