বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন

Spread the love

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৩৯৫ রানে বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। টেস্টের চতুর্থ দিনে ৮ উইকেট ২২৩ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে টাইগাররা। প্রথম ইনিংসে ১৭১ রানের লিড থাকায় ক্যারিবীয়দের জন্য জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩৯৫ রান।
দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। ১৮২ বলে ১১৫ রান করেছেন তিনি। এই ইনিংসে তিনি মেরেছেন ১০টি দৃষ্টিনন্দন চার। এটি তার দশম টেস্ট সেঞ্চুরি। লিটন দাস খেলেছেন ৬৯ রানের এক ঝলমলে ইনিংস।
এর আগে চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংস থেকে ৪৩০ রান পায় বাংলাদেশ। জবাবে ২৫৯ রানে থামে ক্রেগ ব্রাথওয়েটদের প্রথম ইনিংস। বাংলাদেশ প্রথম ইনিংস থেকে পায় ১৭১ রানের বড় লিড।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে ৭৬ রান করেন ক্রেগ ব্রাথওয়েট। এছাড়া ৪০ রান করেন কাইল মায়ার্স। পরে ৯৯ রানের জুটি আসে জার্মেইন ব্লাকউড ও জসুয়া ডি সিলভার ব্যাট থেকে। কিন্তু হুট করেই ৫ উইকেট হারিয়ে ধসে যায় তারা। জার্মেইন ব্লাকউড ফিরে যাওয়ার আগে করেন ৬৮ রান। জসুয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ১০৩ রানের ইনিংস খেলেন মেহেদি মিরাজ। সাকিব আল হাসান ৬৮ ও সাদমান ইসলাম খেলেন ৫৯ রানের ইনিংস। বল হাতে মিরাজ প্রথম ইনিংসে নেন ৪ উইকেট। মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান ও তাইজুল ইসলাম নেন দুটি করে উইকেট। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ উইকেট নেন জোমেল ওয়ারিকান। দ্বিতীয় ইনিংসে রাকিম কর্নওয়াল তিনটি এবং ওয়ারিকান তিনটি উইকেট নেন।

 

পথিকটিভি/ এ আর