স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাবের প্রকৃতি পর্যবেক্ষণ ও আনন্দ ভ্রমণ

Spread the love

স্টাফ রিপোর্টারঃ

সবুজের মাঝে থাকুন, মাঝে মধ্যে হারিয়ে যান সবুজ প্রকৃতির মাঝে, তাহলেই বিষণ্নতা থেকে মুক্ত থাকতে পারবেন।

সুস্থ, স্বাভাবিক জীবনযাপনের জন্য এর চেয়ে ভালো ওষুধ যে নেই, তা অধিকাংশ মনোবিজ্ঞানীদের অভিমত। বিশ্বাস করুন বা না-ই করুন, বিষণ্ণতা থেকে ছুটি পেতে চাইলে প্রকৃতির সান্নিধ্যে থাকার চেয়ে বিকল্প কিছুই নেই। যদি এ বিষয়টি আপনি মানতেই না চান তাহলে বলুন তো, আপনি যখন বেড়াতে যান পাহাড়ের কোলে বা সাগরের গর্জনের মাঝে অথবা ঘন সবুজ অরণ্যে, তবে কেন আপনার মন ভালো হয়ে যায়?
মনটাকে রিফ্রেশ করতে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাব আয়োজন করে প্রকৃতি পর্যনেক্ষণের। প্রাকৃতিক সৌন্দর্যের আধার সীতাকুন্ড ইকোপার্ক ও নয়নাভিরাম গুলিয়াখালি সমুদ্র সৈকতে হারিয়ে যায় ক্লাবের সদস্যরা।
নাচ, গান আর খেলাধুলার দারুন সব আয়োজন দিয়েছে বাড়তি আনন্দ। ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি সাংবাদিক হালিম সৈকতের নেতৃত্বে ৫০ জনের অধিক সদস্য অংশগ্রহণ করে। তাদের মধ্য ছিলেন, সবুজ আহমেদ, আল আমিন মাসুম, মাহবুব হাসান নিরব, মোঃ আলমগীর, মেহেদী হাসান দুলাল, মোঃ জুয়েল রানা, মোঃ মনির হোসেন, নুর মোহাম্মদ, আব্দুল করিম, উজ্জ্বল সরকার, ডালিম ভূইয়া, বিশ্বজিত সাহা বিশু, হৃদয় খান, সাংবাদিক আলমগীর হোসেন, জসিম সরকার, ছাবিকুল ইসলাম, এমআই টিপু, আশিকুর রহমান, মাহফুজ আহমেদ, হোসাইন মোহাম্মদ রায়হান,
প্রমুখ।