নোবেলের ক্যাপশনে ‘দ্য শামীম ওসমান’ ; একসাথে ছবিবন্দী।

Spread the love

একজন তুখোর রাজনীতিবিদ। যার বক্তব্যে মঞ্চ কেঁপে যায়। তিনি হলেন শামীম ওসমান। শামীম ওসমানের সঙ্গে সঙ্গে আরেকজন, যিনি বিতর্ক ছড়িয়েছেন বেশ, কিছুদিন ধরে নানা কারণে আলোচনা-সমালোচনা। সেই মাইনুল আহসান নোবেলকে দেখা গেল শামীম ওসমানের সঙ্গে। কেন, কিভাবে বা কোথায় এসব প্রশ্নের উত্তর নেই নোবেলের ছবিতে। নেই কোনো ক্যাপশন, যার ফলে স্পষ্ট হচ্ছে না, কোথায় ফ্রেমবন্দি হয়েছেন। শুধু ছবির ওপরে হার্ট ইমোজি দিয়ে ইংরেজি হরফে লেখা ‘ দ্য শামীম ওসমান।’
তবে এটা স্পষ্ট যে নারায়ণগঞ্জে কোনো একটি গানের প্রোগ্রামে গিয়েছিলেন নোবেল। যেখানে শামীম ওসমান হয়তো কোনো অতিথি ছিলেন আর নোবেল ছিলেন পারফর্মার। যাহোক, শামীম ওসমানের ছবিটি সোশ্যাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া পেতে শুরু করেছে। লাইকের পাশপাশি ইতিবাচক নেতিবাচক মন্তব্যে ভরে যাচ্ছে। তবে বিতর্কও কম হচ্ছে না। দ্যা নামটি কেন বসানো হয়েছে এই নিয়ে পক্ষ বিপক্ষে মন্তব্য চালাচালি চলছে।
দ্য বসবে কি বসবে না এই নিয়ে একজন লিখেছেন, না জেনে মূর্খের মতো ট্রল করা আমাদের স্বভাব হয়ে গেছে। নামের আগে the বসে না, আবার বসেও। ইংলিশ কমেন্ট্রি শুনলে মাঝে মাঝে শুনতে পারবেন৷ the messi. এখানে রুল টা হচ্ছে We use the definite article in front of a noun when we believe the listener/reader knows exactly what we are referring to’

এর বাইরে কিছু কিছু ভক্ত তাদের মুগ্ধতাও প্রকাশ করেছেন।
মাইনুল হাসান নোবেল। শুরু থেকেই একের পর এক বিতর্ক তৈরি করে গেছেন। কলকাতার জি বাংলার সারেগামাপা রিয়েলিটি শো’র মাধ্যমে আলোচনায় আসেন। কিন্তু আলচনার শুরু থেকে যেমন দুই বাংলার পছন্দের তালিকায় ছিলেন তেমনি একটা শ্রেণী তার নানা সময়ের ‘আচরণে’ অসন্তোষ প্রকাশ করে।
সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নানা রকম বিতর্কিত পোস্ট দিয়ে নতুন বিতর্কে জড়ান এই সংগীত শিল্পী।
তবে সম্প্রতি নোবেলের কণ্ঠে মুক্তি পাওয়া অভিনয় নামের একটি গান মুক্তি পেয়েছে। গত মাসের শেষ ভাগে মুক্তি পাওয়া মাত্র অল্প কটি গানের মধ্যে অন্যতম গ্রহণযোগ্য গান ছিল নোবেলের এই গান। সাউন্ডটেকের ব্যানারে মুক্তি পাওয়া এই গানের সুর ও সংগীত করেছিলেন আহমেদ হুমায়ূন। এই গান মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে অনেকেই মনে করেছিলেন, নোবেল ফের স্বরূপে ফিরছেন। তাঁর প্রতিভার বিচ্ছুরণ দেখাবেন। কিন্তু সোমবার দিবাগত মধ্যরাতে হাঠাৎ প্রশ্ন তৈরি করে দিলেন।

সূত্রঃ কালের কন্ঠ

পথিকটিভি/ এ আর