বিষ্ণুপুরে আগুনে ঘর পুড়ে সর্বশান্ত ৪টি পরিবার /ক্ষতিগ্রস্থ মাঝে ত্রাণ বিতরণ

Spread the love

মোঃ জাবেদ হোসেনঃ

চাঁদপুর সদর উপজেলাধীন ১ নং বিষ্ণুপুর ইউনিয়ন ৮ নংওয়ার্ড খেরুদিয়া বকাউল বাড়িতে শুক্রবার বিকাল ৪টায় আগুনে পুরে ৪ টি পরিবারের ৬ টি ঘর পুড়ে ছাই হয়েছে এর খবর পাওয়া গেছে। এর মধ্যে ৪ বড় চৌ চালা ঘর ও ভিতরে থাকা আসবার পত্র সহ নগদ অর্থ পুরে ছাই হয়েছে। এতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনায় ফায়ার সার্ভিসের সদস্যরা গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাড়ির ঘরগুলো পুড়ে যায়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিসের একটি ইউনিট। স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। এদিকে খবর পেয়ে তাত্ক্ষণিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ নাছির উদ্দিন খান শামীম ঘটনাস্থল এসে গ্রাম বাসীর সাথে পানি দিয়ে আগুন নিয়ন্তন করে এতে তিনি হাতে পায়ে অনেক জখম হয়। অন্য দিকে গত ৩০ জানুয়ারী শনিবার সকাল ১০ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন খান শামীম এর নিদেশ্যে এলাকাবাসী ও ইউনিয়ন নেতা কর্মিরা ৪ টি ক্ষতিগ্রস্থ পরিবারের কে চাল,ডাল,তেল, আলু, পিয়াজ,ময়দা,মুড়ি বিতরণ করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন খান শামীম জানান, ভয়াবহ এ আগুনে পুড়ে ৬ টি ঘরসহ, স্বর্ণ ১০ ভর্রি, সরিষা, ধান ও নগদ প্রায় ২ লাখ টাকা পুড়ে যায়। এ অগ্নিকান্ডে আনুমানিক প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ আলমগীর বকাউল,দুলাল বকাউল,খোরসেদ বকাউল,মিন্টু বকাউল বলেন, আমাদের পরিবার গুলোর সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। ইউনিয়ন চেয়ারম্যান পক্ষ থেকে সকলকে সার্বিক সহযোগীতা করা হবে।