বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন ।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেঃ নির্ভয়ে ভোট দিতে পারবে ভোটাররা

Spread the love

মঙ্গলবার সকালে চসিকের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, আগামীকাল বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। করোনার কারণে একবার স্থগিত হওয়ায় এবার দুই দফায় রেকর্ড ৩১ দিন প্রচারণার সুযোগ পেয়েছেন প্রার্থীরা। আবার মেয়র পদে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে চট্টগ্রামে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে নগরীর মাঠে থাকছে র্যা ব, পুলিশ, আনসার ও বিজিবির ১৫ হাজার সদস্য। নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের আট হাজার সদস্য মাঠে থাকবেন। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সোমবার বিকেল থেকে নগরে নেমেছে ২৫ প্লাটুন বিজিবি ও ২০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।
আগামীকাল ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবেন।
এবার প্রার্থীর সংখ্যাও ভেঙেছে অতীতের সব রেকর্ড। আবার এবারই প্রথম আওয়ামী লীগ ও বিএনপি দলীয় প্রধান দুই প্রার্থী শেষ দিন পর্যন্ত সংযত ছিলেন গণসংযোগে। মূলত আওয়ামী লীগ-সমর্থিত কাউন্সিলর ও বিদ্রোহী প্রার্থীদের দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। ভোটের দিন কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কায় আছেন ভোটার ও প্রার্থীরা বলে জানা গেছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী ৭ জন। কাউন্সিলর প্রার্থী ২২৫ জন। এবার ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন।

পথিকটিভি/ এ আর