৬ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

Spread the love
মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে প্রায় সাড়ে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে ফেরি চলাচল। এর আগে ঘন কুয়াশার কারণে সোমবার (১৮ জানুয়ারী) ভোর ৫টা থেকে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃৃপক্ষ।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, আজ ভোররাত থেকে কুয়াশার মাত্রা বেড়ে গেলে ফেরির চালকেরা নৌপথে দিক নির্ণয় করতে ব্যর্থ হন। ফলে, নৌপথে দুর্ঘটনা এড়াতে সব ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। আজ সোমবার সকাল  ১১ টার দিকে কুয়াশা কিছুটা কমে গেলে ফেরি চলাচল শুরু হয়।
বাংলাবাজার লঞ্চঘাট সূত্র জানিয়েছে, ঘন কুয়াশার কারণে আজ সকালেও নির্ধারিত সময়ে লঞ্চ চলাচল করতে পারেনি। সকালে কয়েকটি লঞ্চ ছেড়ে গেলেও পদ্মা নদীর মাঝখানে লঞ্চগুলো নোঙর করে রাখা হয়।পরে দশটার দিকে নৌপথে কুয়াশার পরিমাণ কমতে থাকলে লঞ্চ চলাচল শুরু করে।
এদিকে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় বাংলাবাজার ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাসসহ প্রায় ২ শতাধিক যানবাহন।
শিবচর থেকে ঢাকাগামী লঞ্চ যাত্রী আজিজুল হক বলেন, ‘”আমাদের লঞ্চটি কুয়াশার কারেন ২ ঘন্টা নোঙর করা রাখা হয়েছিলো।পরে একটি ইঞ্জিন চালিত ট্রলারে পার হই।এতে খুব কষ্ট হয়েছিল ”
বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদ বলেন, ঘন কুয়াশার কারণে মধ্য রাত খেকেই ফেরি চলাচল ব্যহত হচ্ছিলো।আজ ভোররাত থেকেই পুরোপুরি বন্ধ রাখা হয়।পরে বেলা ১১ টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরী চলাচল স্বাভাবিক হয়।