কবি ও সংস্কৃতিকর্মী সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত। খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবি। শোক কর্মসূচি গ্রহণ।

Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার প্রতিভাবান তরুণ সংস্কৃতিকর্মী, সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, সৃজন চিন্তার সম্পাদক, পিতৃছায়া প্রকাশনীর স্বত্বাধিকারী কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ঘটনায় এক প্রতিবাদ সভা আজ সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত হয়। নিহত কবি তননের লাশ দেখতে আসা ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতিকর্মী ও সাংবাদিকবৃন্দ তাৎক্ষণিক এই প্রতিবাদ সভা করেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা দীপক চৌধুরী বাপ্পী এর সভাপতিত্বে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক কবি ও সংস্কৃতিকর্মী মনির হোসেন, প্রবর্তক আবৃত্তি সংগঠনের নির্বাহী পরিচালক সোহেল আহাদ, লেখক ও গীতিকার গাজী তানভীর আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের প্রভাষক কবি পারভেজ রায়হান, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক কবি পংকজ দেব, তিতাস সাহিত্য সংস্কৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক এরফানুল হক সুজন, ঝিলমিল শিশু-কিশোর সংগঠনের পরিচালক মনিরুল ইসলাম শ্রাবণ, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রমৈত্রীর সভাপতি কবি ফাহিম মুনতাসির, সংগীত শিল্পী সোহাগ রায়, সৃজন সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক কবি রিয়াজুল মোর্শেদ মোয়াজ, কবি সুজন সরকার, কবি মোঃ মুসলিম প্রমুখ।

সভায় বক্তাগণ কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তননের নিশংস হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ ব্যক্ত করে খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। এসময় এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নাসিরনগরের স্থানীয় সাংসদ এ.বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান এর কাছে ফোন করে অনুরোধ জানানো হয়।

এছাড়াও কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তননের হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে নিয়মিত দাবি কর্মসূচি পরিচালনা করার জন্য “বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ” নামে একটি কমিটি গঠন করা হয়। সভায় কবি ও সংস্কৃতিকর্মী মনিরুল ইসলাম শ্রাবণ কে “বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ” এর আহবায়ক, আবৃত্তিশিল্পী এরফানুল হক সুজন ও কবি ফাহিম মুনতাসির কে যুগ্ম আহবায়ক করে উপস্থিত অন্যান্য সকলকে সদস্য করা হয়। সভায় আগামী বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় একটি শোক মিছিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।