ভারতের ডানপন্থী হিন্দু সেনাদের ট্রাম্পের জন্য পূজা!

Spread the love

সদ্য শেষ হলো যুক্তরাষ্ট্রে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। এখন অপেক্ষা পালা ফলাফলের। আর এ ফলাফল শুনতে যুক্তরাষ্ট্রের পাশাপাশি মুখিয়ে আছে পুরো বিশ্ব। ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যকার হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত কে বিজয়ী হন, কার হাতে উঠে হোয়াইট হাউসের চাবি; সেটি দেখার প্রতীক্ষায় এখন সবাই।

তবে এবার সব ভোট গণনা শেষ হতে অনেক দেরি হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ বিভিন্ন অঙ্গরাজ্যের আলাদা সময়ে ভোটগ্রহণ শেষ ও গণনা করার নিয়মও কাজ করছে এবার। এছাড়া করোনার কারণে ১০ কোটির বেশি আগাম ভোট পড়েছে। আর এ আগাম ভোটের কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন টাইমজোন অনুযায়ী ৩ নভেম্বর রাত ৮টায় ভোটগ্রহণ শেষ হয়। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নাকি ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন; কে হচ্ছেন প্রেসিডেন্ট তা জানতে ভোট শেষ হওয়ার পর কয়েকদিন অপেক্ষা করতে হতে পারে। এমনকি কয়েক সপ্তাহ পর্যন্ত লেগে যেতে পারে।

তবে অপেক্ষা না হয় করা গেলো; কিন্তু পছন্দের প্রার্থীকে সিংহাসনে দেখতে আশীর্বাদের’তো প্রয়োজন আছে।

তারই ধারাবাহিকতায় নির্বাচনে পুনরায় যেন ডোনাল্ড ট্রাম্প বিজয়ী হন, সেই কামনায় পূজায় বসেছেন ভারতের ডানপন্থী হিন্দু সেনা দলের সদস্যরা।

মঙ্গলবার (৩ নভেম্বর) ভারতের রাজধানী দিল্লিতে দলটির সদস্যরা ট্রাম্পের ছবি ও ফুল চন্দন সঙ্গে নিয়ে পূজার আয়োজন করেন। সেখানে প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের ফের বিজয় কামনা করা হয়।

এদিকে ট্রাম্প নিজেকে ভারতের অকৃত্রিম বন্ধুত্ব হিসেবে দাবি করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও একই রকম দাবি করে থাকেন। দু’জনের মধ্যে আছে বেশ সখ্যতাও। যদিও গত কয়েকদিন আগে পরিবেশ বিষয়ক এক আলোচনায় ডোনাল্ড ট্রাম্প ভারতকে নোংরা দেশ হিসেবে আখ্যায়িত করেছিলেন।

ওইসময় তিনি বলেছিলেন, পরিবেশ দূষণের দিক থেকে চীন ও ভারত অত্যন্ত নোংরা দেশ।