তালশহর ইউনিয়ন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে।

Spread the love

মোঃ সাইফুল ইসলাম, আশুগঞ্জ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়ন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঐক্য পরিষদের উদ্যোগে ও হাফেজ মুফতী আব্দুল হালিম আল- হোসাইনীর আহ্বানে   প্রবিত্র ঈদে মিলাদুন্নবী উদর্যাপন করা হয়েছে। খতিব তালশহর পুরাতন বাজার বাইতুল আক্কসা জামেমসজিদ, ( ২৮ শে অক্টোবর বুধবার ) সকাল ৮ টায়,  তালশহর পুরাতন বাজার বাইতুল আক্কসা জামেমসজিদের সামনে থেকে একটি র‍্যালী ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে, তালশহর গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে,  র‍্যালীটি পুনোরায় তালশহর পুরাতন বাজার বাইতুল আক্কসা জামেমসজিদ চত্বরে এসে শেষ হয়। সে সময় র‍্যালীতে হাজারো মানুষের অংশ গ্রহণে শ্লোগানে শ্লোগানে মুখোরিত হয় সমাবেশ।

ঈদে মিলাদুন্নবী হযরত মোহাম্মদ  (সাঃ) এর শুভ জন্মদিন ( ১২ ই রবিউল আওয়াল) উপলহ্মে প্রবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়। এতে সভাপতিত্ব করেন, (৪নং) তালশহর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ আবু সামা, তাছাড়াও উপস্হিত ছিলেন, মুফতী খন্দকার তৌফিকুল ইসলাম, হাফেজ সাইফুল্লা, মাওলানা হাফেজ সাইফুল ইসলাম, মাওলানা শেখ শরীফ মিল্লাত আল- ক্বাদেরী, মাওলানা গোলাম রাব্বী আজিজি, আল- ক্বাদের’ হাফেজ জাহাঙ্গীর আলম, হাফেজ আবু বক্কর সিদ্দীক, ঈদে মিলাদুন্নবী জশনে জুলুশ উদযাপনে, র‍্যালী ও আলোচনা সভায়, বক্তারা বলেন, ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কথাটির অর্থ হচ্ছে হুযুরপাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, এর জন্ম ও জন্মকাল ও তথা তাঁর আদর্শ সম্বন্ধে আলোচনা করা এবং তাঁর দুনিয়ায় আগমন উপলক্ষে আনন্দ ও খুশি পালন করা।

বক্তারা আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন নামে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পালন করা হয়। ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানটি, সঞ্চালনা করেন, মোঃ শাহীন আজিজ আল- ক্বাদরী ও মোঃ কামাল মিয়া প্রমুখ। পরে মিলাদ মাহফিল আখেরী মোনাজাত ও তাবারক বিতরণের মধ্যদিয়ে শেষ হয়, প্রবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপনের সকল আনুষ্ঠানিকতা।